Sunday, July 24, 2011

ইভটিজিং

আমার প্রিয় মা ও বোনেরা

ইসলাম ধর্ম আপনাদের ইজ্জত রক্ষার্থে ব্যস্ত, আর আপনি সেই পাশ্চাত্যের বস্তাপচা সংস্কৃতি ও চালচলনকে মুক্তি ও উন্নতির সোপান মনে করে বসে আছেন? পশ্চিমে গিয়ে তো সূর্যও অন্ধকার হয়ে যায়, আলো হারিয়ে ফেলে, আপনারা পাশ্চাত্যের পিছনে কোন আলো তালাশ করছেন? একি রীতিমত বোকামী নয়? সর্বপ্রকার স্বাধীনতা ও অধিকারই নারীজাতিকে ইসলামে প্রদান করা হয়েছে।

কুরআনুল কারীমে নারী জাতির মর্যাদার স্বীকৃতিস্বরূপ 'সূরা নিসা' অবতীর্ণ করা হয়েছে। অথচ পুরুষদের নামে পৃথক কোন সূরা অবতীর্ণ করা হয়নি।আল্লাহর নবী মুহাম্মদ মোস্তফা ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ঘোষনা দিয়েছেন, মায়ের পদতলে সন্তানের জান্নাত। স্ত্রীরা স্বামীর পরিচ্ছদ। কন্যা সন্তান লালন পালন করলে জান্নাতের ওয়াদা।

আজকে আমাদের মহিলাদের বেপরদাহীন ভাবে চলাফেরার কারণে তারা ইভটিজিং এর শিকার হচ্ছে।

আধা কেজি পাকা তেঁতুলকে লবন ও পোড়া মরিচ দিয়ে ভালভাবে মাখিয়ে যদি জিহ্বার সামনে আনা হয়, অতঃপর জিহ্বাকে যদি বলা হয়, জিহ্বা! ও জিহ্বা!! এখন যদি লালা আনো, তাহলে কঠোর শাস্তি দেয়া হবে। জিহ্বার পক্ষে এ আইন মানা অসম্ভব। প্রমাণ নিন, এই যে তেঁতুল মাখানোর কথা বললাম, এ কথা শুনতেই কার না জিহ্বায় পানি আসবে!

তেমনি মেয়েরা বেপর্দাভাবে সেজেগুজে যুবকদের সামনে দিয়ে বিভিন্ন ঢঙ্গে হেটে যাবে আর যুবকদের ইভটিজিং না করার জন্য শাসানো হবে- তা কেমনে হয়। তাই চিকিৎসা করতে হলে, প্রথমে রোগের উৎসমূল নির্মূল করতে হবে। তা না হলে সুফল পাওয়া যাবে না।

  • ইসলাম বিদ্বেষীরা ভালভাবেই জানে, মুসলিম জাতিকে ধংস করতে হলে, নারীকে ধর থেকে বের করতে হবে। পর্দা প্রথাকে উচ্ছেদ করে এবং নারীর রূপ সৌন্দর্য উন্মুক্ত করেই যুব সমাজকে ধ্বংস করা সম্ভব। তারা তাদের পরিকল্পনা অনুযায়ী অনেকদূর এগিয়ে গেছে। তাদের সফলতা ও আমাদের দুর্ভাগ্য রুপে ইভটিজিং আত্নপ্রকাশ করেছে। হযরত মুসা (আঃ) এর যুগে বাল'আম ইবনে বা'উরার কুপরামর্শে একটি মাত্র যিনার অপরাধে ৭০ হাজার মানুষের মৃত্যু হয়েছিল। আমরা কি এ থেকে শিক্ষা নিতে পারি না?
  • পর্দা আল্লাহ প্রদত্ত একটি ফরজ বিধান। বর্তমান সমাজে এ বিধানকে ব্রীদ্ধাংলী দেখিয়ে মেয়েরা অর্ধনগ্ন হয়ে রাস্তায় নেমে পড়েছে। ফলে ইভটিজিং এর মত অভিশাপ জাতির ঘাড়ে চেপে বসেছে।

    এক্ষেত্রে বলতে হয়, খাবারকে ঢাকনাবিহীন রাখা যেমন খাবারে মাছি বসার অন্যতম কারণ, তেমনি মেয়েদের পর্দা না করাই ইভটিজিং এর অন্যতম কারণ।

  • মেয়েদের সকল অঙ্গ-প্রত্যঙ্গ পুরুষের নিকট লোভনীয়। তাই তারা যদি শালীন ও মার্জিত পোশাক ছেড়ে আধুনিকতার নামে অশালীন ও অমার্জিত পোশাক পরে পন্যের মতো অমূল্য সৌন্দর্যকে প্রকাশের জন্য দেহ প্রদর্শন করে, তাহলে বদলোকের যৌন লালসায় পড়ে ইভটিজিং্যের শিকার হবেই।

    পুরুষরা পেট-পিঠ বের করে বাইরে কিংবা অফিস আদালতে যাচ্ছেন না লজ্জা করে। কিন্তু আজ মেয়েদের সেই লজ্জাটুকুও নেই। তাই তারা বখাটেদের কুনজরে পড়ে।

No comments:

Post a Comment