Monday, January 2, 2012

নোয়াখালীতে লাশ দেখতে গিয়ে একই পরিবারের ৬ জন লাশ হয়ে ফিরলেন

নোয়াখালীতে লাশ দেখতে গিয়ে একই পরিবারের ৬ জন লাশ হয়ে ফিরলেন

 বিঃদ্রঃ এই খবরটি দৈনিক আমারদেশ (০২/০১/২০১২) থেকে নেয়া হয়েছে।

আমরা এই দিনে নতুন বছর উদযাপন নিয়ে ব্যস্ত ছিলাম। আর এই ৬ জন তাদের আসল ঠিকানায় চলে গেল। আমরা কি জানি তাদের সাথে আল্লাহ এবং তাঁর  ফেরেছতারা কি ব্যবহার করেছে? একদিন তো আমাদের কেও চলে যেতে হবে তাদের মত। কবরে গেলে কি আমাদের কে জিজ্ঞেস করা হবে আমরা ২০১২ সালের ১লা জানুয়ারি কেমন আনন্দ ফুর্তি করে ছিলাম। সময় থাকতে আসুন না পাশ্চাত্যের সংস্কৃতির সাথে তাল না মিলিয়ে আল্লাহ এবং আল্লাহর রাসুলের পথ অনুসরণ করি।


মামার জানাজায় অংশ নিতে গিয়ে পরিবারের ৬ সদস্যসহ লাশ হয়ে ফিরলেন ঢাকার উত্তরার ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান। নোয়াখালীর সোনাইমুড়ীতে প্রাইভেটকার দুর্ঘটনায় তিনি এক ছেলে ও এক মেয়েসহ নিহত হন। এ সময় মারা যান পরিবারের আরও ৪ সদস্য। এ ঘটনা ছাড়াও পৃথক সড়ক দুর্ঘটনায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এদিকে ঢাকার মগবাজার এলাকায় ট্রেনের ধাক্কায় মারা গেছেন এক মহিলা। আমার দেশ-এর প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর :
মগবাজারে ট্রেনের ধাক্কায় অজ্ঞাত মহিলার মৃত্যু : স্টাফ রিপোর্টার জানান, রাজধানীর মগবাজার ওয়ারলেসগেট সংলগ্ন রেললাইনে ট্রেনের ধাক্কায় অজ্ঞাত এক মহিলার (৩৫) মৃত্যু হয়েছে। গতকাল সকালে রেললাইন দিয়ে হেঁটে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল ১১টায় ওই মহিলা রেললাইন দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এসময় কমলাপুর থেকে বিমানবন্দরগামী একতা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় পড়ে যান তিনি।
ট্রেনের ধাক্কায় ছিটকে পড়ে মাথা থেঁতলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।
খবর পেয়ে জিআরপি থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে পুলিশ ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠায়। জিআরপি থানার এএসআই আলমগীর হোসেন বলেন, নিহত মহিলার পরনে ছিল সবুজ রঙের স্কার্ট। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।
জানাজায় অংশ নিতে গিয়ে নিহত ৭ : মামার জানাজায় অংশ নিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় সপরিবারে লাশ হয়ে ফিরলেন ঢাকার উত্তরার ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান (৫০)। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে গতকাল সকালে নোয়াখালীর সোনাইমুড়ীর নাওতালা এলাকায়। এ সময় ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান ও তার পরিবারকে বহনকারী প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে গেলে তিনি এবং পরিবারের অপর ৬ সদস্য নিহত হন।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে রাতে যাত্রা করে ঢাকা-নোয়াখালী মহাসড়কের নাওতলা এলাকায় মুন্সীবাড়ির পুকুরে ভোর ৫টায় প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায়। এ ঘটনায় নিহতরা হলেন ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান (৫০), তার ছেলে শাহাদাত হোসেন (৮), মেয়ে শ্রাবণী (১৩), আত্মীয় সোহাগী (৩০), মিলি (২২), জ্যোতি (৩) ও প্রাইভেটকার চালক মোস্তাক আহমেদ (৩৫)।
নিহতদের পরিবারিক ও পুলিশ সূত্র জানায়, ঢাকার উত্তরার ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান নোয়াখালীর সদর উপজেলার দত্তেরহাটে গ্রামের বাড়িতে মামার জানাজায় অংশ নিতে যাচ্ছিলেন। শনিবার রাতে তিনি প্রাইভেটকারে রওনা হন। ভোর ৫টায় সোনাইমুড়ীর পৌর এলাকার নাওতলার আনা মিয়া মুন্সীবাড়ির সামনে পৌঁছানর পর ড্রাইভার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং প্রাইভেটকারটি পুকুরে পড়ে যায়। এ সময় কারের দরজা-জানালা বন্ধ থাকায় ভেতরের সবাই দম বন্ধ হয়ে মারা যান।
সোনাইমুড়ী থানার এসআই শফিক জানান, মুসল্লিরা নামাজ পড়তে বের হয়ে প্রাইভেটকারটি পুকুরে পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশ ও গাড়িটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেন।

No comments:

Post a Comment