Monday, January 2, 2012

থার্টিফার্স্টে বাইরে যেতে না দেওয়ায় তরুণীর আত্মহত্র্যা


ডেসটিনি রিপোট
রাজধানীর তেজগাঁও এলাকায় তানিয়া আক্তার নিলা (১৮) নামের এক তরুণী আত্মহত্যা করেছেন। গতকাল রোববার সকাল ৯টার দিকে তেজকুনিপাড়ার ২৫০ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে।
পরিবারের সদস্যরা জানান, নিলা নবম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছে। এরপর একটি এনজিওতে কাজ করে। গত শনিবার থার্টিফার্স্ট নাইটে ঘুরতে বাইরে বের হতে চাইলে তাকে যেতে দেওয়া হয়নি। তার চাচারা তাকে বকাবকি করেন। ঘটনার সময় তার বাবা মোজাম্মেল হক ও মা রোজিনা বেগম বাসায় ছিলেন না। থার্টিফার্স্ট নাইটে বের হতে না দেওয়া ও বকাবকি করায় ক্ষিপ্ত হয়ে সকাল ৯টার দিকে বাসার সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলে গুরুতর আহত হয়।
পরে তাকে পরিবারের সদস্যরা প্রথমে তাকে আলরাজী হাসপাতালে নেওয়া হলে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে মর্গে পাঠানো হয়।
তেজগাঁও থানার সাব-ইন্সপেক্টর আবদুল হাই জানান, লিনার বাবা পুলিশকে বলেছেন, তার মেয়ে থার্টিফার্স্ট নাইটে বাইরে বের হতে চেয়েছিল। এতে পরিবারের সদস্যরা তাকে গালাগাল করেন। এই ক্ষোভে লিনা বাসার ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে। ঘটনার সময় তারা কেউ বাসায় ছিলেন না। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে তরুণীর লাশের ময়নাতদন্ত হয়। এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।
 এই খবরটি ডেসটিনি পত্রিকা থেকে নেয়া।(০২/০২/২০১২)

No comments:

Post a Comment